fbpx

Microsoft Excel and Google Spreadsheet to Grow Your Business

Uncategorized
Wishlist Share
Share Course
Page Link
Share On Social Media

About Course

গুগল শীটস এবং মাইক্রোসফট এক্সেল কি ?

গুগল শীটস (Google Sheets) গুগলের নিজস্ব একটি প্রোডাক্ট যা কিনা অফিস প্রোডাক্ট এর একটি অংশ । গুগল শীটের সাহায্যে আপনি সরাসরি আপনার ওয়েব ব্রাউজারে স্প্রেডশিট তৈরি করতে পারবেন। এর জন্য এক্সট্রা কোন সফ্টওয়্যারের প্রয়োজন হবে না। আর মাইক্রোসফট এক্সেল (Microsoft Excel) হল মাইক্রোসফট এর অফিস প্রোডাক্ট। আর এই দুইটি ডাটা এনালাইসিস এবং ডাটা স্টোরেজের জন্য খুবই যুগান্তকারী দুটি সফটওয়্যার। আপনার হিসাব নিকাশ আপডেটের জন্য কম্পিউটারের সামনে বসতে হবে না, আপনারা মোবাইলের মাধ্যমে বা ট্যাব মাধ্যমে বা ল্যাপটপের মাধ্যমে যেকোনো জায়গায় থেকে যেকোনো সময় বসে আপডেট করতে পারবেন যা অটোমেটিক সেভ হয়ে থাকবে এবং আপনি পৃথিবীর যেকোন প্রান্তে বসে আপনার হিসাব নিকাশ জাস্ট নেট কানেক্ট করেই দেখতে পারবেন।

গুগল শীটস অনেকটা মাইক্রোসফট অফিস এক্সেল এর মত কিন্তু এর মধ্যে কিছু অসাধারণ  অনলাইন ফিচার রয়েছে যার মাধ্যমে আপনি ব্যবসার গুরুত্বপূর্ণ তথ্য অনলাইনে লাইভ শেয়ারে করতে পারবেন এবং তা অটোমেটিক সেভ হয়ে যাবে।

গুগল শীট এবং মাইক্রোসফট কেন প্রয়োজন?

গুগল শীটস এবং মাইক্রোসফট এক্সেল শেখাটা আপনার প্রয়োজন কারণ এখনকার বিশ্বে ডাটা ইজ এভরিথিং। একটা ব্যবসা দাঁড় করাতে গেলে ব্যবসার হিসাব নিকাশ এবং প্রত্যেকটা জিনিসের কাউন্ট রাখা এবং সেটার ইনভেন্টরি মেনটেইন করা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। আপনি যদি ইনভেন্টরির হিসাব ঠিকমত ম্যানেজ না করেন কিংবা আপনার আন্ডারে যে টিম আছে  তাদের বেতন  বা অফিস এক্সপেন্স  রয়েছে তা যদি আপনি হিসাব না রাখেন, আপনি কখনই তা মাস শেষে মনে করতে পারবেন না। একটি কোম্পানি বড় হওয়ার পেছনে অনেক বড় কারন হচ্ছে সেই কোম্পানির একাউন্টেবিলিটি। আপনি যত সুন্দর করে আপনার কোম্পানির হিসেব গুলো গুছিয়ে রাখতে পারবেন আর অরগানাইজ করে রাখতে পারবেন  দিন শেষে আপনার কোম্পানি ততোই বড় হবে। তাই এটা শেখাটা আপনার বিজনেসকে বড় করার একটি বড় স্টেপ হবে ।

Show More

About the instructor

Course Curriculum

Microsoft Excel and Google Spreadsheet to Grow Your Business

  • Class 01
    02:08:45
  • Class 01
    02:05:36
  • Premium Resource for Small & Medium Business Solution

Student Ratings & Reviews

No Review Yet
No Review Yet

Want to receive push notifications for all major on-site activities?