আসছে সিজনে কিভাবে POD Business-এ সর্বোচ্চ Christmas sale নিশ্চিত করবেন?

আসছে সিজনে কিভাবে POD Business-এ সর্বোচ্চ Christmas sale নিশ্চিত করবেন?
Share This Post

Christmas হচ্ছে এমন একটি উপলক্ষ যেদিন খ্রিষ্ঠান ধর্মালম্বীরা পরিবার এবং বন্ধুদের সাথে উদযাপন করে। এই বিশেষ দিনে আপনি অর্থপূর্ণ শুভেচ্ছা বার্তা এবং বিশেষ উপহারের মাধ্যমে আপনার প্রিয় মানুষদের সাথে কৃতজ্ঞতা এবং সম্মান প্রকাশ করতে পারেন।

যেহেতু, Christmas Day খ্রিষ্ট প্রধান দেশ গুলোতে পালন করে থাকে,তাই এই বিশেষ দিনকে ঘিরে ইউএসএ-তে বিশদ আয়োজনের ব্যবস্থা থাকে। এই বিশেষ দিনে সবাই তাদের প্রিয় মানুষদের থেকে ইউনিক এবং আকর্ষণীয় ডিজাইনের উপহার পাওয়ার জন্য অপেক্ষা করে এবং এই দিনে সবাই তাদের গৃহকে নতুন আঙ্গিকে সাজাতে পছন্দ করে। ই-কমার্স এবং ট্রাডিশনাল ব্যবসা উভয় ক্ষেত্রে আপনার Christmas sale কে  বুস্ট করার জন্য Christmas একটি সুবর্ণসুযোগ।

Christmas sale কে  বুস্ট করার জন্য Christmas একটি সুবর্ণসুযোগ। 

Christmas খুব শ্রীঘই আসতে চলেছে।ইউএসএ -র মতো,খ্রিষ্ট প্রধান দেশ দেশগুলোকে ফোকাস করে,খুব সহজে আপনার ব্যবসার সেলকে বৃদ্ধি করার জন্য পূর্ব প্রস্তুতি খুবই গুরুত্বপূর্ণ।আপনি যদি ইউএসএ কে টার্গেট করে,আপনার POD Business কে সর্বোচ্চ সেলে নিতে চান,তাহলে আপনাকে ইউএসএ-র Christmas প্রোগ্রামকে মাথায় রেখে পূর্ব প্রস্তুতি তৈরী করতে হবে।  আসছে সিজনে কিভাবে POD Business-এ সর্বোচ্চ Christmas sale নিশ্চিত করবেন? এই বিষয়ে ধারণা দেয়া হবে যেন  আপনি খুব সহজে Christmas sale সর্বোচ্চ হারে নিশ্চিত করতে পারেন।

১. Customer নিয়ে ভাবুন :  

আপনি কাকে টার্গেট করবেন? প্রথমত, Christmas sale কে সর্বোচ্চ করতে, আপনি আপনার টাগের্ট নির্ধারিত করুন।  বাবা-মা, সন্তান, গৃহ সজ্জাকারী, নাকি দম্পতি? প্রতিটি গোষ্ঠীর একটি স্বতন্ত্র আচরণ রয়েছে, তাই সঠিক লক্ষ্য সেট করতে আপনার কাস্টোমারদের জানা উচিত।

Customer নিয়ে ভাবুন

২. আকর্ষণীয় ডিজাইন তৈরী করুন : 

Christmas সময়ে, গ্রাহকেরা উপহার দেওয়ার জন্য আকর্ষণীয় এবং ইউনিক  প্রোডাক্ট চান। আপনার প্রিন্টেড প্রোডাক্টগুলি Christmas-theme নিয়ে ব্যাপকভাবে ডিজাইন করুন, যেগুলি গ্রাহকেরা পছন্দ করতে পারেন, তাদের প্রিয় মানুষকে উপহার দেয়ার জন্য। আকর্ষণীয় এবং ইউনিক প্রোডাক্ট ডিজাইনের মাধ্যমে আপনি আপনার Christmas sale কে সর্বোচ্চ করতে পারেন।

আকর্ষণীয় ডিজাইন তৈরী করুন

৩. সময়মত মার্কেটিং করুন: 

Christmas শুরুর আগে প্রচার কাজ শুরু করুন। সামাজিক মাধ্যম, ইমেইল মার্কেটিং, বিজ্ঞাপন, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন এবং অন্যান্য মার্কেটিং প্রয়োগ করুন।আজকাল মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে খুবই এক্টিভ। সঠিক সময়ে প্রচারণার মাধ্যমে গ্রাহক আপনার প্রোডাক্ট সম্পর্কে আগে থেকেই অবগত হবে, ফলে আপনার Christmas sale বৃদ্ধি হওয়ার সম্ভাবনা থাকবে। 

 সময়মত মার্কেটিং করুন

৪. আপনার ওয়েবসাইট ইম্প্রোভ করুন: 

আপনার ওয়েবসাইটের ইন্টারফেস আপডেট করা, পেজের লোডিং স্পিড বাড়ানো এবং পেমেন্ট কার্যকম ইত্যাদি, এসব খুবই অত্যাবশক কাজ। গ্রাহক আপনার ওয়েবসাইটের মাধ্যমে আপনার প্রোডাক্ট সম্পর্কে অবগত হবে। আপনার ওয়েবসাইটের সহযোগিতায় আপনি খুব সহজে আপনার Christmas sale বৃদ্ধি করতে পারবেন। 

আপনার ওয়েবসাইট ইম্প্রোভ করুন

৫. বিগ ডিসকাউন্ট এবং ফ্ল্যাশ সেল :

এটি একটি কার্যকরী কৌশল, আপনার Christmas sale বুস্ট করতে। গ্রাহকেরা বিগ ডিসকাউন্ট এবং ফ্ল্যাশ সেলে পণ্য কিনতে পছন্দ করে। Christmas sale এর সময়, বিশেষ প্রস্তাবনা, ডিসকাউন্ট অফার দেয়ার মাধ্যমে গ্রাহকেরা আপনার প্রোডাক্ট কিনতে আগ্রহী হতে পারে। আপনি আপনার প্রোডাক্টে বিফোর সেল এবং আফ্টার সেল প্রাইস দিয়ে কাস্টোমাররা মনোযোগ গ্রাব করতে পারেন।

বিগ ডিসকাউন্ট এবং ফ্ল্যাশ সেল

৬. রিটার্গেটিং Ads অথবা রিমার্কেটিং : 

এর মাধ্যমে শুধুমাত্র অর্থ সঞ্চয় করতে সাহায্য করে না বরং উচ্চতর রূপান্তরও আনে, আপনার Christmas sale এর ক্ষেত্রে। রিটার্গেট করা বিজ্ঞাপন থেকে ওয়েবসাইট ভিজিটরদের আপনার পণ্য কেনার সম্ভাবনা 70% বেশি। আপনি আপনার Christmas sale কে বৃদ্ধি করতে এই সেক্টরের উপর বিশেষ লক্ষ্য রাখবেন।

রিটার্গেটিং Ads অথবা রিমার্কেটিং

৭. আপনার স্টোর কাস্টোমাইজ এবং আকর্ষণীয় প্যাকেজিং করুন : 

Christmas এর প্রধান রং হলো লাল ,সাদা এবং রূপালী কারন Santa এবং Christmas trees এর উপর নির্ভর করে Christmas থিম। মানুষ কাউকে উপহার দেয়ার সময় একটু ভিন্ন আঙ্গিকে উপহার বাক্স সাজাতে চাই। আপনি প্যাকেজিং এ ইউনিক ডিজাইনের মাধ্যমে কাস্টমারের আকর্ষণ নিয়ে আপনার Christmas sale বৃদ্ধি করতে পারেন। যদি সম্ভব হয়, উপহার বাক্সে মুদ্রিত আপনার কর্পোরেট লোগো ব্যবহার করে,আপনি আপনার কোম্পানিকে গ্রাহকদের কাছে পৌঁছে দিতে পারেন।

আপনার স্টোর কাস্টোমাইজ এবং আকর্ষণীয় প্যাকেজিং করুন

৮. রান সোশ্যাল মিডিয়া কনটেস্ট এবং গিভওয়েস :

এটি একটি মজাদার এবং এনগেজিং ওয়ে আপনার প্রোডাক্টকে প্রমোট করা এবং কাস্টমারদের মধ্যে এক্সসাইটমেন্ট তৈরী করা Christmas উপলক্ষে। আপনার টার্গেট অডিয়েন্সদের জন্য অফার প্রাইস দেয়ার মাধ্যমে Christmas sale বৃদ্ধি করতে পারেন।

রান সোশ্যাল মিডিয়া কনটেস্ট এবং গিভওয়েস

৯. অন্যান্য ব্যবসার সাথে সংযোগ স্থাপন : 

আপনি আপনার নিশ অনুযায়ী অন্যান্য ব্যবসার সাথে কোলাবোরেট করার মাধ্যমে আপনি আপনার প্রোডাক্টকে প্রোমোট করতে পারেন। নতুন অডিয়েন্স এবং Christmas sale বৃদ্ধি করতে এটি একটি কার্যকরী পন্থা। গ্রাহকের ব্যাপারে সবসময়  সতর্ক থাকুন এবং উন্নত গ্রাহক অভিভাবন সরবরাহ করুন। এটি আপনার ব্যবসায়ের উন্নতি ও স্থিতিশীলতা বাড়াতে সাহায্য করতে পারে। 

অন্যান্য ব্যবসার সাথে সংযোগ স্থাপন

১০.কাস্টমার ফ্রেইন্ডলি : 

আপনার প্রিন্ট-অন-ডিমান্ড স্টোর যেন navigate করা কাস্টমাররের জন্য সহজসাধ্য হয় এই বিষয়টি সুনিশ্চিত করতে হবে। কাস্টমার যে প্রোডাক্টটি আপনার স্টোরে খুঁজছে তা যেন তারা খুব সহজে পেয়ে যায় তা লক্ষ্য রাখতে হবে। আপনাকে বিভিন্ন ধরণের পেমেন্ট অপশন এবং শিপিং অপশন কাস্টোমারকে অফার করতে হবে।

কাস্টমার ফ্রেইন্ডলি

Christmas একটি খুব বড় উপলক্ষ এবং এই ইভেন্ট নিয়ে প্রতিটি ব্যবসায়ীর প্ল্যান থাকে। কিন্তু অর্গানাইজিং ওয়েতে প্ল্যান না করলে আপনি কখনো আপনার টার্গেট পয়েন্ট এ  পৌঁছাতে পারবেন না। আপনি উপরের ধারণা গুলো আপনার ব্যবসাতে কাজে লাগিয়ে,বিভিন্ন ধরণের উৎসব মুখর ডিজাইন এবং প্রোমোশনের মাধ্যমে ওয়াইড রেঞ্জ অফ কাস্টোমারকে আকৃষ্ট করতে পারেন এবং আপনার Christmas sale কে বুস্ট করতে পারেন।

Don't wait!
Get the expert business advice You need in 2022

It's all include in our newsletter!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More To Explore
ডিজিটাল মার্কেটিং এ নিশ বেজড কম্পিটিটর রিসার্চ কিভাবে করবেন
Marketing

ডিজিটাল মার্কেটিং এ নিশ বেজড কম্পিটিটর রিসার্চ কিভাবে করবেন?

আপনার বিজনেস নিশ কি হবে? কি নিয়ে কাজ করবেন? বা কোন মার্কেটিং স্ট্র্যাটেজিই এপ্লাই করবেন। সব কিছু সিলেক্ট করার আগে মোস্ট ইম্পর্ট্যান্ট ফ্যাক্ট হচ্ছে কম্পিটিটর

প্যাশনকে প্রিন্ট-অন-ডিমান্ড সাকসেস এ পরিণত করুন
Marketing

প্যাশনকে প্রিন্ট-অন-ডিমান্ড সাকসেস এ পরিণত করুন

জীবনে সাকসেসফুল হতে হলে অবশ্যই আপনাকে আপনার যেকোনো ধরনের কাজের প্রতি দৃঢ় প্যাশন গড়ে তুলতে হবে। আমাদের সকলের কিছু ভালো লাগার জিনিস রয়েছে যেমন ছবি আঁকা।