fbpx

বিশ্বজুড়ে নিজেদের প্রতিষ্ঠিত করতে কাজ করছে – ইনটু ট্রাভেল (In2 Travel)

In2 Travel

Share This Post

ইনটু ট্রাভেল (In2 Travel) – বাংলাদেশী পপুলার ট্রাভেল টিশার্ট প্ল্যাটফর্ম। যেহেতু উদ্যোক্তা হই সরাসরি বাংলাদেশের উদ্যোক্তাদের স্বপ্নের সাথে এবং স্বপ্নের পথে আরো একধাপ এগিয়ে নিতে সহযোগিতার বিষয়ে প্রস্তুত, সেই প্রসঙ্গে উদ্যোক্তা হই এর সাথে কথা হয়েছিল In2 Travel প্ল্যাটফর্মটির ফাউন্ডার স্বপ্নবাজ তরুণ উদ্যোক্তা মিজানুর রহমান এর সাথে। তাদের স্বপ্ন, ছুটে চলার গল্প এবং ভবিষ্যত পরিকল্পনা ইন্সপায়ার করেছে আমাদের।

চলুন জেনে আসি প্ল্যাটফর্মটির শুরুর দিকের গল্প, বিজনেস নিয়ে ভবিষ্যত পরিকল্পনা, সার্ভিস এবং প্রোডাক্ট এর বিস্তারিত যেভাবে আমাদের জানিয়েছেন প্ল্যাটফর্মটির উদ্যোক্তারা। 

ইনটু ট্রাভেল (In2 Travel) এর শুরুর দিকের গল্প

আমরা ইনটু ট্রাভেল (In2 Travel) বলতে গেলে বিশ্বের প্রথম ট্রাভেল টি-শার্ট ব্র্যান্ড। শুরুর দিকের গল্পটা বেশ চাঞ্চল্যকর। আমরা ট্যুর পাগল বন্ধুসভা মিলে প্রায়ই এদিক সেদিক ঘুরা ফিরা করতাম। ট্রাভেলিং বেপারটা আমাদের কাছে ছিল খুবই আপন এবং সাথে সাথে মজার। ঘুরতে ফিরতে খুবই পছন্দ করি। তো আমরা প্রায় ই ট্রাভেলিং টাইম এ প্লেস বেসড ট্রাভেল টি-শার্ট খুজতাম। এত সুন্দর সুন্দর জায়গায় গিয়ে ট্রাভেল টি-শার্ট এর অভাব টা অনুভব করতাম। 

অনেক খোজাখুজির পরেও দেশে, দেশের বাইরে কোথাও ই এইরকম কিছু পাইনি যেখানে একসাথে ট্রাভেল টি-শার্ট বা ট্রাভেল করার জন্য প্রয়োজনীয় সামগ্রী পাওয়া যায়। সেই থেকেই মাথায় আসে কেনোনা আমরা ট্রাভেল টি-শার্ট তৈরী করি, যাতে করে নিজেরাও ট্রাভেলিং এ ব্যবহার করতে পারি আর অন্যানো ট্রাভেল ফ্রীক মানুষও ট্রাভেলিং এ কিছু একটা নতুনত্ব খুজে পায়। যেমন ভাবা তেমন কাজ। আমরা গ্রামে গিয়েছিলাম ৩ বন্ধু মিলে। আড্ডারত অবস্থায় মোবাইল দেখতে দেখতে একটা লেখা আমাদের বন্ধু মিজানের চোখে আটকে যায়। “Just a Traveler to this World” এই দেখেই আমরা আমাদের এই বিজনেস এর প্ল্যান নিয়ে ভাবা শুরু করি।

টি-শার্ট - In2 Travel

সময়টা ২০১৯ সাল, যখন আমরা প্রথম এই বিজনেস প্ল্যান করি। একটা বিজনেস এর প্ল্যান করা আর সেই মোতাবেক ব্যবসা নিয়ে এগিয়ে যাওয়াটা অনেক বড় চ্যালেঞ্জ এর বিষয়। প্ল্যান তো ছিলই কিন্তু এই প্ল্যান নিয়ে সামনে আগানোটাই আসলেই অনেক কষ্টকর ছিল আমাদের জন্য। যেহেতু আমরা সবাই স্টুডেন্ট, আমাদের হাতে কোন বড় অংকের টাকাও ছিল না যেটা আমরা ডিরেক্টলি ইনভেস্ট করতে পারি কিন্তু স্বপ্নটা ছিল বেশ বড়।

” কথা হয়েছিল In2 Travel প্ল্যাটফর্মটির ফাউন্ডার স্বপ্নবাজ তরুণ উদ্যোক্তা মিজানুর রহমান এর সাথে। তাদের স্বপ্ন, ছুটে চলার গল্প এবং ভবিষ্যত পরিকল্পনা ইন্সপায়ার করেছে আমাদের “

সিদ্ধান্ত নিলাম আমাদের জমানো টাকা দিয়েই শুরু করব। সিদ্ধান্ত মোতাবেক টিউশন এর টাকা আর কিছু জমানো টাকা নিয়েই আমরা ব্যবসার শুরুটা করি। টি-শার্ট সেক্টর এমন একটা সেক্টর যেখানে অল্প পরিমান টাকা নিয়ে কোন কিছুই করা আসলে সম্ভব নয়। ঐ অল্প টাকা নিয়ে কাজ করতে গিয়ে বেশ কিছু ধাক্কার স্বীকার হয়েছি শুরুতে কিন্তু দিনশেষে স্বপ্ন তো আটকে রাখা যায় না। আমরাও হাল ছাড়িনি। বেশ কিছু ধাক্কার পরেও আলহামদুলিল্লাহ আমরা আমাদের নীতিবাক্য “Dear To Fear” মাথায় রেখে এগিয়ে যাচ্ছি।

সার্ভিস এবং প্রোডাক্ট

বরাবরের মতই আমরা নতুন কিছু ভাবনা, নতুন কিছু তৈরীর চিন্তা করতাম। ইনটু ট্রাভেল (In2 Travel) এর ফাউন্ডার মূলত আমরা পার্টনার ৩ জনই। পূর্বে বর্ণিত আমাদের বন্ধু মিজান-ই সর্বপ্রথম ব্যবসার বিষয়টা উন্মোচন করে। ওর থেকেই আমরাও উদ্ভাবিত হই এবং সম্মিলিত প্রচেষ্টায় আমাদের এই প্ল্যানটা এগিয়ে যেতে থাকে।

ইনটু ট্রাভেল (In2 Travel) মূলত শুধুমাত্র ট্রাভেল টি-শার্ট দিয়ে সার্ভিস দেয়া শুরু করেছে । ঢাকায় ২ দিনে এবং সারাদেশে ২-৫ দিনের ভিতর আমরা ডেলিভারি দিয়ে থাকি আমাদের টিশার্টগুলো। ট্রাভেল টি-শার্ট এর পাশাপাশি ট্রাভেলের জন্য প্রয়োজনীয় সকল ট্রাভেল এক্সেসোরিজ নিয়ে আমরা কাজ করছি। খুব শীঘ্রই আমরা এগুলোও নিয়ে আসছি। 

এখন পর্যন্ত আমাদের ২০ টি ডিজাইন এরও বেশি টি-শার্ট নিয়ে সরাসরি কাজ করছি । পাশাপাশি টি-শার্ট এর সাথে সাথে সকল প্রকার ট্রাভেল এক্সেসরিজ নিয়ে কাজ করছি যাতে করে ভ্রমনপিপাসুদের ট্রাভেল এক্সেসরিজ নিয়ে আর ঝামেলা পোহাতে না হয়। সকল কিছু পেয়ে যাবে একই প্ল্যাটফর্মে। আমাদের এই চলার পথে আমরা কোন অর্থ বিনিয়োগ পাইনি এখনো, আমাদের নিজস্ব ফান্ডিং এই প্রোডাক্ট ডেভেলপমেন্ট থেকে শুরু করে মার্কেটিং আমরা করছি। 

ইনটু ট্রাভেল (In2 Travel) এর বিজনেস পার্টনার আমরা ৩ জনই, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে এইচ এস সি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ হই একসাথে। বর্তমানে প্ল্যাটফর্মটির ফাউন্ডার এবং এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে দায়িত্বরত মিজানুর রহমান মিজান। পাশাপাশি কো-ফাউন্ডার এবং প্রোডাকশন ডিরেক্টর হিসেবে দায়িত্বরত আছেন মুন্না এবং কো-ফাউন্ডার এবং সেলস ডিরেক্টর হিসেবে দায়িত্বরত আছেন তৌহিদুর রহমান দীপ।

টি-শার্ট - In2Travel

বিশেষ করে কাস্টমার সেটিসফেকশন আমাদের মূল লক্ষ। কাস্টমারকে আমরা সর্বোচ্চ সুযোগ সুবিধা প্রদান করে থাকি। যতক্ষন পর্যন্ত কাস্টমার থেকে কোন ইতিবাচক মন্তব্য না পাই ততক্ষন কাস্টমার এর সাথে কমিউনিকেশন করে থাকি। প্রোডাক্ট অর্ডার দেয়া থেকে শুরু করে, সহজে সাইজ নির্ধারণ, দ্রুত ডেলিভারি, সহজ রিটার্ন পলিসি এবং রিফান্ড দেয়ার সুবিধাও আমরা কাস্টমারকে প্রদান করে থাকি।

” আমরা In2 Travel বলতে গেলে বিশ্বের প্রথম ট্রাভেল টি-শার্ট ব্র্যান্ড ”

আমরা পুরো প্রিন্ট প্রসেসটার উপর বিশেষভাবে খেয়াল রাখি, ডিজাইন প্রিন্ট, ডায়িং এর ব্যাপারে বেশ সচেতন আমরা যেহেতু ডায়িং করার কারণে স্কিন ক্যান্সার পর্যন্ত হতে পারে তাই আমরা এটি এভোয়েড করে প্রোডাকশন করছি। 

বিজনেস নিয়ে ভবিষ্যত পরিকল্পনা

যেহেতু ইনটু ট্রাভেল (In2 Travel) পৃথিবীর সর্বপ্রথম ট্রাভেল টি-শার্ট ব্র্যান্ড সেহেতু আমাদের গোল টা হচ্ছে বাংলাদেশের পাশাপাশি পুরো বিশ্বে আমরা এর প্রচার এবং প্রসার ঘটাবো। এতে করে বাংলাদেশেকে বিশ্ব অঙ্গনে ট্রাভেল টি-শার্ট এবং ট্রাভেল এক্সেসোরিজ এর সাহায্যে তুলে ধরতে পারবো বলে আমরা আশাবাদী। দশ বছর পরে আমরা (In2 Travel) কে বিশ্ব দরবারে দেখতে চাই।

শেষকথা

ইনটু ট্রাভেল (In2 Travel) সম্পর্কে বিস্তারিত জেনে কেমন লাগলো? আরো বিস্তারিত জানতে চাইলে অবশ্যই আমাদের জানাবেন।

পাশাপাশি পুরো লেখাটি কেমন লাগলো, তা অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। আপনাদের প্রতিটি মতামতই আমাদের কাছে সত্যিই অনেক বেশি গুরুত্বপূর্ণ।

যদি মনে হয় লেখাটি নতুন উদ্যোক্তাদের সাহায্য করবে পরবর্তী দিক নির্দেশনা পেতে, তবে শেয়ার করে সবাইকে দেখার সুযোগ করে দিন।

এই ধরনের আরও অনেক ইনফো কনটেন্ট এর জন্য আমাদের সাথেই থাকুন।

Don't wait!
Get the expert business advice You need in 2022

It's all include in our newsletter!

Leave a Comment

Your email address will not be published.

More To Explore

Sheba xyz
Startup Story

সেবা এক্স ওয়াই জেড ( sheba xyz ); সহজ ও আধুনিক লাইফস্টাইলের ধারক

বাংলাদেশে অনলাইন সার্ভিসিং এর সবচেয়ে জনপ্রিয় মার্কেটপ্লেস, সেবা এক্স ওয়াই জেড ( sheba xyz )। শুরু থেকেই এর অগ্রগতি ছিল চোখে পড়ার মত। ইতোমধ্যে উন্নত

DesignBold
Entrepreneur

অনলাইন ডিজাইন টুল “ডিজাইনবোল্ড” (DesignBold) কেন ব্যর্থ হয়েছিল?

ডিজাইনবোল্ড ( DesignBold ) হচ্ছে একটি অনলাইন গ্রাফিক্স ডিজাইন টুল। আমরা অনলাইনে অনেকেই অনেক ধরণের সাকসেস স্টোরি শুনে থাকি। কিন্তু সবাই তো আর সাকসেস হয়