fbpx

অনলাইন টিকেটিং এর নির্ভরযোগ্য গন্তব্য – সহজ (Shohoz)

সহজ

Share This Post

দূরে কোথাও কাজে যাই কিংবা বেড়াতে যাই, কাউন্টারের সেই লম্বা লাইনে দাঁড়িয়ে টিকেট কাটার ভোগান্তির আর শেষ নেই। ট্রাফিক জ্যাম পাড় করে কাউন্টারে যাওয়া এর পর লম্বা টিকেটের লাইন। তাছাড়া কিছু সময় এতো কষ্ট করার পরো টিকেট এভেইলএবল আছে কিনা সেটা নিয়েও থাকতে হয় দুশ্চিন্তায়। ভ্রমণ হোক বা ছুটি কাটানোই হোক যখনই চিন্তা করি, সমস্যার কিন্তু শেষ নেই। বাংলাদেশী যেসব ট্রাভেল টেক প্লাটফর্ম গুলো চেষ্টা করছে এই প্রসেসগুলো অনেক বেশি স্মুথ করার,তাদের মধ্যে অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম সহজ (Shohoz)।

বাংলাদেশের লার্জেস্ট অনলাইন টিকিটিং প্ল্যাটফর্ম সহজ (Shohoz)। লাইফস্টাইলকে সহজ করাই সহজের মূল লক্ষ্য। এজন্য বেশ কিছু দারুন সার্ভিস প্রোভাইড করে কাজ করে যাচ্ছে এই জনপ্রিয় প্ল্যাটফর্মটি।

বাস থেকে শুরু করে ট্রেন, লঞ্চ এবং বিভিন্ন ইভেন্টের টিকেটও বুকিং করতে পারবেন এই অনলাইন টিকেটিং প্ল্যাটফর্মটির মাধ্যমে। এই ডিজিটাল প্ল্যাটফর্মটি নিশ্চিত করে যাতে কন্সিউমাররা টিকেট কাউন্টারে গিয়ে সময় নষ্ট না করে ঘরে বসেই তাদের টিকেট বুকিং দিতে পারে। 

সহজ (Shohoz) দিচ্ছে বাস এর টিকেট বুকিং এর সুবিধা। প্রয়োজনীয় রুটে যে কোন বাস এর টিকেট সংগ্রহ করা যাবে এই ডিজিটাল সল্যুশন এর মাধ্যমে, সাথে থাকছে তাদের বিভিন্ন ডিলস এবং অফার। সেখানে আপনি কোন বাসে টিকেট বুকিং দিতে চাচ্ছেন তা সেটি সিলেক্ট করতে পারবেন। তারা ৪৫ এরও বেশি বাসের টিকেটিং এর সুবিধা দিচ্ছে এখন তারা এবং ৩০ এর বেশি রুটে তাদের বাস অনলাইন টিকেটের সার্ভিস প্রোভাইড করছে এ এই প্ল্যাটফর্মটি। 

ঢাকা থেকে টেকনাফ হোক বা কোলকাতা হোক আপনি সেটা সিলেক্ট করলেই দেখতে পাবেন সেই রুটে কোন কোন বাস এভেইলএবল আছে। আপনি আপনার পছন্দমত বাস সিলেক্ট করলে সেইবাস কোন টাইমে আছে , টিকেট এর প্রাইজ এবং কয়টা সিট এভেইলেবল আছে, পাশাপাশি কাউন্টারে গেলে যেই সুবিধাগুলো পেতেন সেটাও পাচ্ছেন তাদের সাপোর্ট এর মাধ্যমে। 

1

আপনার বুক করা টিকেটটি আপনি এস এম এস এর মাধ্যমে কন্ফার্ম ম্যাসেজ পাবেন বা হার্ড কপি ডেলিভার করা হবে কিছু সার্ভিস চার্জের বিনিময়ে।

এমনকি আপনি সেই বাসে কোন পয়েন্ট থেকে উঠবেন এবং কোন পয়েন্টে নামবেন সেইটা সিলেক্ট করে দিতে পারবেন। আপনি চাইলে শুধু যাওয়ার টিকেট ই না বাস এর রিটার্ণ টিকেটও বুকিং করতে পারবেন। এবং কোন কারনে যদি আপনি ট্রিপটি ক্যান্সেল হয়ে যায় সে ক্ষেত্রে আপনি চাইলে টিকেটিও ক্যান্সেলও করতে পারবেন। 

এছাড়াও লঞ্চে যাতায়াত করতে চাইলে সহজ (Shohoz) আপনাকে দিচ্ছে লঞ্চের টিকেট বুকিং এর সুবিধা। আপনি কোথা থেকে যাচ্ছেন, কোথায় যাচ্ছেন এবং কোন দিনে যাচ্ছেন এটা সিলেক্ট করেই আপনি লঞ্চ সার্চ করে নিতে পারবেন যে কোন লঞ্চ এভেইলএবল আছে এবং তাদের টিকেট প্রাইজ রেঞ্জ কেমন তা সম্পর্কেও জানতে পারবেন। তাছাড়া আপনি বুকিং দিতে পারছেন বিভিন্ন ইভেন্টের টিকেট বা আপনার লোকেশন ওয়াইজ দিয়ে দেখে নিতে পারবেন নির্দিষ্ট সময়ের মধ্যে আপনার আশেপাশে কোন কোন ইভেন্ট গুলো হচ্ছে।

যেকোন সার্ভিস নেয়ার ক্ষেত্রে আপনি ব্যাংকের ক্রেডিট কার্ড, মোবাইল ব্যাংকিং অথবা ক্যাশেও পে করতে পারবেন। তাদের রয়েছে প্রত্যেকটি সার্ভিস ক্ষেত্রে নিজস্ব অ্যাপ। বাস, লঞ্চ, ইভেন্ট এর পেমেন্ট আপনি চাইলেই ওদের ওয়েবসাইটের পাশাপাশি মোবাইল অ্যাপও ইউজ করতে পারবেন। 

যখন সবকিছুতে লাইফ হচ্ছে সহজ তখন হেলথ কেয়ারে কিভাবে পিছিয়ে থাকে। তাই সহজের রয়েছে আরেকটি অসাধারণ কন্সাল্টেন্সি অ্যাপ। যেখান থেকে আপনি হেলথ কেয়ার সার্ভিস নিতে পারছেন। ১০০ জনেরও বিশেষজ্ঞ ডক্টর রয়েছে সেখানে তারা আপনাকে দিচ্ছে ভিডিও কলের মাধ্যমে হেলথ রিলেটেড প্রয়োজনীয় পরামর্শ এবং প্রেস্ক্রিপশন এবং আপনি পাচ্ছেন প্রয়োজন অনুযায়ী অনুযায়ী সেই মেডিসিন ডেলিভারির সুবিধা। 

সহজ প্রথমে টিকেটিং প্ল্যাটফর্ম হিসেবে শুরু করলেও তারা তাদের আরও নতুন কিছু সার্ভিস ইন্ট্রোডিউজ করিয়েছিলেন এবং যেই সার্ভিস অনেক বেশি জনপ্রিয়ও হয়েছিল। যেমন রাইড সেয়ারিং, ফুড ডেলিভারি, ট্রাক বুকিং সার্ভিস সহ আরো অনেকগুলো বিষয়। কিন্তু পরবর্তীতে সেগুলো যেকোনো কারণেই অফ করে দিয়েছে।

শুরুর দিকের গল্প

সহজের ফাউন্ডার এন্ড ম্যানেজিং ডিরেক্টর মালিহা এম কাদির, ২০১৪ সালে সহজের যাত্রা শুরু করেন মানুষের লাইফস্টাইলকে সহজ করার লক্ষ্য। তারা তাদের এই সফল যাত্রায় ১০০ মিলিয়নের বেশি টিকেট সেল করেছেন এবং এখন পর্যন্ত ৫ মিলিয়নের বেশি মানুষ তাদের অ্যাপ ইউজ করেছেন। কিন্তু সহজের এই যাত্রা মোটেও এতটা সহজ ছিলোনা। মালিহা এম কাদির এর জন্ম বাংলাদেশে এবং তিনি বাংলাদেশেই বড় হয়েছেন। কম্পিউটার সাইন্দ অ্যান্ড ইকোনমিতে আন্ডারগ্র্যাজুয়েট করছেন ইউএসএ থেকে। বাবা মার স্বপ্ন পূরণ করতে দেশের জন্য কিছু করা প্ৰত্যায় নিয়ে যাত্রা শুরু হয়েছিল এই ডিজিটাল প্ল্যাটফর্মটির। 

সহজ

তিনি লক্ষ্য করলেন ইন্টারনেট এর ব্যবহার দিন দিন অনেক বেশি বাড়ছে। প্রায় সবাই ইন্টারনেট ইউজ করছেন। তিনি বিশ্বাস করতেন ইন্টারনেটের এমন কিছু পাওয়ার আছে মানুষের লাইফ চেঞ্জ করার, মানুষের লাইফস্টাইলকে আরো ইজি করার এবং ইন্টারনেটের মাধ্যমে সেটা সম্ভব। সেখান থেকেই মূলত সহজ কে নিয়ে ভেবেছিলেন তিনি। প্রথমে ৬ জনের একটি টিম নিয়ে কাজ শুরু করেন। 

বর্তমানে রাজধানী ঢাকায় তাদের কর্পোরেট অফিস পলিচালনার পাশাপাশি লিঙ্কডিনের তথ্য অনুসারে ৩০০ জনের বেশি টীম মেম্বার নিয়ে কাজ করছে তাদের এই সফল যাত্রায়।

একটি টেক -বেসড কোম্পানি হিসেবে, আমরা বাংলাদেশি মানুষের দৈনন্দিন চ্যালেঞ্জের জন্য টেক ড্রাইভেন সল্যুশন নিয়ে কাজ করছে সহজ। বাংলাদেশের ট্রাভেল ইন্ডাস্ট্রির একটি পেওনিয়ার প্ল্যাটফর্ম হিসেবে কাজ শুরু করা প্রতিষ্ঠানটি এখন দেশের সবচেয়ে বড় অনলাইন টিকিট গন্তব্য। গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে শত শত অপারেটর এবং রুট থেকে বেছে নেওয়ার স্বাধীনতা দিয়ে দেয়ার পাশাপাশি বেস্ট প্রাইস, সেরা ডিলস দিচ্ছে ডিজিটাল এবং একদম ইজিয়ার ওয়েতে।  

সহজ (Shohoz) এর ফান্ডিং

প্রথম তিন বছর শুধু টিকেটিং প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে একটি রিকোগনাইজেবল ব্র্যান্ড হয়ে যায় সহজ। এবং ২০১৯ সালের ১৯ মার্চে টোটাল ৩ টি রাউন্ডে ১৫ মিলিয়ন মার্কিন ডলার ফান্ডিং পান তারা। Cypress Capital Management, VNV Global, Golden Gate এর মতো ফার্মগুলো ছিল তাদের এই ইনভেস্টমেন্ট যাত্রায়। 

Don't wait!
Get the expert business advice You need in 2022

It's all include in our newsletter!

Leave a Comment

Your email address will not be published.

More To Explore

Sheba xyz
Startup Story

সেবা এক্স ওয়াই জেড ( sheba xyz ); সহজ ও আধুনিক লাইফস্টাইলের ধারক

বাংলাদেশে অনলাইন সার্ভিসিং এর সবচেয়ে জনপ্রিয় মার্কেটপ্লেস, সেবা এক্স ওয়াই জেড ( sheba xyz )। শুরু থেকেই এর অগ্রগতি ছিল চোখে পড়ার মত। ইতোমধ্যে উন্নত

DesignBold
Entrepreneur

অনলাইন ডিজাইন টুল “ডিজাইনবোল্ড” (DesignBold) কেন ব্যর্থ হয়েছিল?

ডিজাইনবোল্ড ( DesignBold ) হচ্ছে একটি অনলাইন গ্রাফিক্স ডিজাইন টুল। আমরা অনলাইনে অনেকেই অনেক ধরণের সাকসেস স্টোরি শুনে থাকি। কিন্তু সবাই তো আর সাকসেস হয়