fbpx

শেয়ারট্রিপ (share Trip) – ভ্রমণ নির্ভরতার নতুন দিগন্ত

Share Trip

Share This Post

বিশ্বের বিভিন্ন প্রান্তে সহজে ভ্রমন করতে দেশের সবচেয়ে জনপ্রিয় সংস্থা শেয়ার ট্রিপ (Share Trip)। তরুন প্রজন্মের হাতে তৈরি এই অ্যাপস বর্তমানে খুব বেশি সারা তুলেছে। আর ভ্রমণপিয়াসী মানুষের জন্য এটি একদম উপযুক্ত একটি প্লাটফর্ম। 

ট্রাভেল বুকিং বিডি ই ছিল দেশের মধ্যে ট্রাভেল সেক্টরের সবচেয়ে প্রসিদ্ধ মাধ্যম। এর নাম পরিবর্তন করে নতুন করেই স্টার্ট হয় শেয়ার ট্রিপ এর। এবং ধীরে ধীরে এর সেবার খাত আরো বিস্তৃত হচ্ছে। দেশের মানুষ পাচ্ছেন চমৎকার সব ভ্রমণ অভিজ্ঞতা।  

শেয়ার ট্রিপের সূচনা টা ঠিক কেমন ছিল? কতটা স্ট্রাগল করতে হয়েছে তাদের এই পর্যায়ে আসতে? তাদের সার্ভিস কেমন? এমনই সব প্রশ্নের উত্তর পেতে এবং তাদের ওভারঅল অবদান ও ভবিষ্যৎ সর্ম্পকে জানতে পড়ে ফেলুন আমাদের আজকের আর্টিকেল টি।  

শেয়ার ট্রিপের সূচনা

ShareTrip দেশের প্রথম এবং শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল এগ্রিগেটর। প্রাথমিকভাবে ট্রাভেল বুকিং বিডি হিসাবে তারা তাদের যাত্রা শুরু করে। তবে সব বয়সের মানুষের জন্য ভ্রমণ সহজ করার স্বপ্ন নিয়ে তারা তাদের সেবাকে আরো প্রসিদ্ধ করে। আর সেই স্বপ্ন থেকেই তারা ২০১৯ সালে শুরু করে নতুন, উদ্ভাবনী, ব্যবহারে সহজ অ্যান্ড্রয়েড এবং iOS মোবাইল অ্যাপ। যার সাহায্যে সকল ভ্রমণ পরিষেবা চলে এসেছে আপনার হাতের নাগালে।

শেয়ার ট্রিপ

যেহেতু ভ্রমণ সেক্টরে বাংলাদেশে এই ধরনের প্রতিষ্ঠান খুব বেশি নেই, সেহেতু তাদের আগমন বেশ ওয়েলকামিং ছিল। বলতে গেলে দেশের মানুষ এমন কিছু একটারই অপেক্ষায় ছিল। তাদের টিম মেম্বারদের অভিজ্ঞতা থেকে জানা যায়, শুরু থেকেই তারা অনেক বেশি সারা পেয়েছেন। তাই তাদের সূচনাটা খুব বেশি কষ্টপূর্ণ ছিল না। বরং শুরু হবার সাথে সাথে ব্যপক হারে এর সেবার পরিধি বৃদ্ধি পাচ্ছে। 

এই প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সিইও কাশেফ রহমান এবং ডিরেক্টর তানভীর আলী। তাদেরই তরুন সহকর্মীদের দ্বারা তৈরি নতুন এই অ্যাপস। পর্যাপ্ত বিনিয়োগ ও প্রচেষ্টা নিয়ে কাজ শুরু করায় খুব দ্রুতই তারা সাফল্যের মুখ দেখেছেন। তাদের মূল লক্ষ্য নির্ঝঞ্ঝাট ভাবে দেশের মানুষকে বিশ্বের যেকোনো প্রান্তে ভ্রমন করানো। আর তাদের এই কর্মসূচি ট্রাভেলিং কে আরো সহজ করে দিয়েছে ভ্রমন প্রিয় মানুষদের জন্য।  

শেয়ার ট্রিপ (Share Trip) যেভাবে কাজ করে 

শেয়ারট্রিপ আপনার ভ্রমণ পরিষেবা বুক করার পদ্ধতিতে একটি বিপ্লবের নাম। তাদের ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপের মাধ্যমে আপনি এর সেবা নিতে পারবেন।

আর ফ্লাইট বুকিং সহ সমস্ত অ্যারেঞ্জমেন্ট করিয়ে নিতে পারেন তাদের কাছ থেকে।

আপনার ফ্লাইট এর টিকিট থেকে শুরু করে, হোটেল বা ছুটির দিন বুকিং করা এখন আপনার ভাবনার চেয়েও বেশি সহজ। সেবার এপস এ আপনি বিভিন্ন দেশে বিভিন্ন সময়ে ভিজিট করার জন্য অনেক প্যাকেজ পাবেন। এতে করে ভ্রমন এখন আরো বেশি বাজেট ফ্রেন্ডলিও হয়ে উঠেছে।

সার্ভিস সমূহ 

‘শেয়ার ট্রিপ’ আপনাকে দিবে বিশ্বের সমস্ত দেশে ভ্রমনের সহজ ও সময়োপযোগী সমাধান। প্লেন টিকিট বুকিং, থাকার জায়গা, খাবারের সন্ধান, আনুমানিক কত খরচ হবে তার লিস্ট এবং যাতায়াতের জন্য সঠিক পরিবহন এর সন্ধান এই সব কিছু শেয়ার ট্রিপ (Share Trip) এর সার্ভিসের অন্তর্ভুক্ত।

এই অ্যাপটি অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে থেকে ডাউনলোড করা যাবে। এবং আপনি আপনার লোকাল ক্রেডিট কার্ড দিয়েই তাদের সাথে লেনদেন করতে পারবেন। উন্নতমানের এই অ্যান্ড্রয়েড অ্যান্ড আইওএস অ্যাপস ও সাইটে ট্রাভেল বিষয়ক সব ধরনের সহযোগিতা পেতে পারবেন।

এই অ্যাপসের আরেকটি মজার এবং ইউজফুল সার্ভিস হল ট্রিপ কয়েন। এই অ্যাপসের ইউজাররা কোনো কিছু বুকিং দিলে অথবা তাদের বুকিংটি শেয়ার করাও জিততে পারবেন ট্রিপ কয়েন। এগুলো মেম্বারদের একাউন্টে সংরক্ষিত থাকবে। নেক্সট যখনই তারা কোনো সময়ে কোনো ভ্রমনে যাবেন এই ট্রিপকয়েন গুলো ইউজ করতে পারবেন। এগুলো মূলত ক্লায়েন্ট রা তাদের টিকিট, হোটেল, উইকেন্ড বুকিং ও অন্য সেবা নেয়ার সময়ে ব্যবহার করতে পারবেন।

সম্প্রতি তারা আরো চমৎকার একটি সার্ভিস যুক্ত করেছে। তা হচ্ছে গেম ফিকেশন। মজার মজার কিছু গেম খেলেও ব্যবহারকারীরা ট্রিপ কয়েন জিতে নিতে পারবেন। এখানে আরো থাকছে একটি “স্পিন টু উইন” অপশন। এই স্পিন রাউন্ড থেকে বিশেষ পুরস্কারের সুযোগ থাকছে। স্পিন করে আপনি চাইলে জিতে নিতে পারেন ফ্রী ট্রিপ ও! 

অর্জন 

ছোট একটি টিম থেকে যাত্রা শুর করে এখন শেয়ার ট্রিপে (Share Trip)’র আছে ১৫০ এর ও বেশি কর্মচারী। প্রত্যেকেই নিজ নিজ ক্ষেত্রে বিশেষজ্ঞ। আপনার ভ্রমণের ছোট বড় সব প্রয়োজনীয়তা বুঝতে এবং অল্প সময়ের মধ্যে অনায়াসে পূরণ করার জন্য তাদের দারুন অভিজ্ঞতা এবং পেশাদারিত্ব রয়েছে। 

আজকের ডিজিটালাইজেশনের যুগে, প্রত্যেকে নতুন নতুন আইডিয়া জেনারেট করেন। ক্লায়েন্টরাও প্রতিনিয়ত নতুন নতুন সেবা ডিমান্ড করে। তাদের কথা মাথায় রেখে শেয়ার ট্রিপ (Share Trip) অল্প সময়ের মধ্যে নতুন নতুন ফিচার নিয়ে আসছে।

Share trip

গেম অপশন, স্পিন গেম, ট্রিপ কয়েনের মত দারুন সব সুবিধা যুক্ত করেছে। ক্লায়েন্টদের কাছে বর্তমানে তাদের ফ্লাইট রেট সবচেয়ে বেশি প্রশংসা পেয়েছে। তাছাড়া তাদের একচেটিয়া হোটেল ডিল ট্যুর প্লানিং মানুষের সবচেয়ে বেশি গ্রহনযোগ্য মনে হচ্ছে। 

Share Trip অ্যাপসটি বর্তমানে গুগল প্লে স্টোরে ৪.৪ রেটিং অর্জন করেছেন। প্রায় ২ হাজার এর ও বেশি মানুষ তাদের পজিটিভ রিভিউ শেয়ার করেছে। দিন দিন তাদের সেবার পরিধি বৃদ্ধি পাচ্ছে এবং ট্রাভেলার রাও তাদের এই সার্ভিসের সাধুবাদ জানাচ্ছে। 

ভবিষ্যৎ

রাজধানী ঢাকার একটি হোটেলে প্রথম শেয়ার ট্রিপ (Share Trip) অ্যাপটির উদ্বোধন হয়। প্রথম দিন থেকেই এই অ্যাপস টি নিয়ে সংশ্লিষ্ট রা অনেক বেশি আশাবাদী। কারণ ট্রাভেল বুকিং বিডি আগে থেকেই সফল ও জনপ্রিয় একটি ট্রাভেলিং এজেন্সি। আর তাদের ই ডিজিটাল সেবার সার্ভিস শেয়ার ট্রিপ। তাই তাদের কাছে ভ্রমন পিপাসী মানুষের আশা অনেক বেশি। 

তারা যেভাবে নতুন নতুন ফিচার ও সার্ভিস যুক্ত করছেন, ভবিষ্যতে তাদের মাধ্যমে ভ্রমণ আরো বেশি সহজ ও আনন্দময় হয়ে উঠবে। প্রতিনিয়ত তাদের অফার ট্রিপ, ট্রিপ কয়েন, ফ্লাইট বুকিং অফার ক্লায়েন্টদের সবসময়ই মাতিয়ে রাখছেন। 

Sharetrip

তাই দিন দিন শেয়ার ট্রিপে (Share Trip) এর এনগেজমেন্ট অনেক বেশি বাড়বে বলে আশা করা যায়। 

শেয়ার ট্রিপের একটি মাইলফলক হল তাদের ওয়েবসাইটের নিত্য নতুন ট্রাভেল ব্লগ। ভ্রমণ প্লান করার পাশাপাশি ভ্রমন বিষয়ক অসংখ্য তথ্য নিয়ে তৈরি এসব ব্লগ গুলো। আপনি কোথাও ঘুরতে যাবেন, কিভাবে যাবেন, কোথায় থাকবেন, কত খরচ হবে, কি কি দর্শনীয় স্থান পাবেন সব কিছুর কমপ্লিট গাইডলাইন আপনি তাদের ওয়েবসাইট এই পেয়ে যাবেন। ট্রাভেলিং বিষয়ক যাবতীয় সব তথ্য ও সুন্দর একটি ভ্রমন নিশ্চিত করতে আপনার পাশে সব সময়ে থাকছে শেয়ার ট্রিপ (Share Trip)।

আপনিও শেয়ার টিমের সাথে চমৎকার সব ভ্রমণ উপভোগ করুন এই কামনা করি।

Don't wait!
Get the expert business advice You need in 2022

It's all include in our newsletter!

Leave a Comment

Your email address will not be published.

More To Explore

upskill
Startup Story

আপস্কিল (upskill) – জনপ্রিয় পিয়ার টু পিয়ার স্কিল শেয়ারিং প্ল্যাটফর্ম

পার্সোনাল স্কিল অথবা বিজনেস স্কিল – ডেভেলপমেন্ট এর কথা যখনই ভাবি, সবচেয়ে বড় যেই ব্যাপারটি মাথায় আসে সেটি হলো কোয়ালিটি কনটেন্ট সাথে মেন্টরশীপ। বলতেই হয়

উদ্যোক্তার ভুল
Entrepreneur

উদ্যোক্তার ভুল – যেগুলো প্রায় সময়ই করে থাকেন

একটি দেশের উন্নয়নে উদ্যোক্তাদের ভূমিকা অনেক। একজন উদ্যোক্তা ও একজন আদর্শ উদ্যোক্তার মধ্যে বিস্তর ফারাক রয়েছে। উদ্যোক্তার এই ক্ষেত্রে “স্বাধীনতা অর্জনের চাইতে তা রক্ষা করা